পৃষ্ঠাসমূহ

শুক্রবার, ৩ জুন, ২০১১

নীড ফর স্পীড এর লিজেন্ডারী গেমঃ মোস্ট ওয়ান্টেড




নীড ফর স্পীড সিরিজের যে গেম টি সারা পৃথিবি মাতিয়ে রেখেছে তার নাম মোস্ট ওয়ান্টেড এটি নীড ফর স্পীড এর ধারনা ই বদলে দিয়েছে আমি গেমটি খেলি রিলিজ হওয়ার অনেক পরে, ২০০৯ এর দিকে গেমটি আমার রাতের ঘুম হারাম ফেলেছিল
    
গেমটির কাহিনি গড়ে উঠেছে আমেরিকার অবৈধ স্ট্রীট রেসিং কে কেন্দ্র করে রকপোর্ট সিটিতে নতুন একজন স্ট্রীট রেসারের আগমন ঘটেতাকে নিয়েই যতো কাহিনি রকপোর্টের পুলিশ ফোর্স রকপোর্ট শহরের সবচেয়ে ডেঞ্জেরাস স্ট্রীট রেসারদের তালিকা বানায়; যাকে বলা হয় ব্ল্যাক লিস্ট এই ব্ল্যাক লিস্টে যে রেসার যত উপরে থাকে সে ততো ভয়ঙ্কর; মানে স্কিল্ড রেসার।।মজার বেপার হচ্ছে ব্ল্যাক লিস্ট্রা নিজেরা প্রতিযোগিতা করতে থাকে ব্ল্যাক লিস্টে নাম্বার ওয়ান হবার জন্য ব্ল্যাক লিস্টের নাম্বার ফিফটিন টাইটেলধারী রেসারটি হচ্ছে রেজর যে আপনার প্রধান শত্রু তাকে ঘিরে থাকে তার চেলামুন্ডারা নবাগত রেসার তার চেলামুন্ডাদের হারিয়ে দেয় এবং রেজরকে চেলেঞ্জ করে বসে ফলে রেজরের সাথে রেস করতে হয় কিন্তু রেজর বিশাসঘাতকতা করে রেসে জিতে এবং তাকে পুলিশের কাছে ধরিয়ে দেয়পরে জেলখানা থেকে বের হয়ে রেসারটি দেখে যে সব কিছু বদলে গেছে রেজর এখন ব্ল্যাক লিস্টে নাম্বারওয়ান রেজর কে হারাতে হলে তাকে একে একে ১৫জন ব্ল্যাক লিস্টকে হারাতে হবে আবার সবার সাথে রেস করতে হয় এবং রেজরকে রেসে হারাতে হয় এভাবেই গেমের কাহিনি এগিয়ে গেছে
     এই গেমটির কয়েক্ টি বিশেষ দিক আছে এটিই আমার দেখা প্রথম স্ট্রীট রেসিং গেম এই গেমটি নীড ফর স্পীড সিরিজের দ্বিতীয় ওপেন ট্র্যাক গেম গেমের কাহিনি বিন্যাস অসাধারন সিনেমার কাহিনিকেও হার মানাবে গেম প্লেও অসাধারন সুন্দর নস(NITRO) এর ক্ষেত্রে বহু পরিবর্তন নিয়ে আসা হয়েছে গেমটি নতুন নতুন অনেক নামি দামি ব্র্যান্ডের গাড়ি নিয়ে খেলা যায় গেমে হাইলাইট করা হয়েছে B.M.W M3 GTR গাড়িটিকে এই গাড়ি নিয়ে রয়েছে অনেক কাহিনি আমার পছন্দের গাড়ির মধ্যে রয়েছে DODGE VIPER, TOYOTA SUPRA, PORCHE 911 GT, LAMBORGINI GELLARDIO ইত্যাদি রেস জিতে যে ক্যাশ পাওয়া যায় তা দিয়ে গাড়ির নানা পার্টস আনলক করা যায় গাড়িগুলো পছন্দ মত কাস্টোমাইজ করা যায়পুলিশ চেজ গুলোও আসাধারন
     নীড ফর স্পীড সিরিজের সবচেয়ে বিখ্যাত গেম হিসেবে ধরা হয় মোস্ট ওয়ান্টেডকে এই গেম যে কারো ভাল লাগতে বাধ্য যারা এখনো খেলেননি তারা খেলে দেখুন, হারিয়ে যাবেন স্ট্রীট রেসিং এর জগতে। 
গেমটির সিস্টেম রিকোয়ারমেন্টসঃ

Need for Speed Most Wanted Minimum System Rquirements
OS: Windows 2000
Processor: 1.4 GHz
Memory: 256 Mb
Hard Drive: 1 Gb free
Video Memory: 32 Mb
Sound Card: DirectX Compatible
DirectX: 9.0c
Keyboard
Mouse
Other Controllers: Game pad Recommended
DVD Rom Drive
 

Need for Speed Most Wanted Recommended System Requirements
OS: Windows XP
CPU: 3 Ghz or faster
RAM: Atleast 1 GB
Disc Drive: DVD reader
Hard Drive: 3 GB or more free space
Video: DirectX 9.0c compatible
Sound: DirectX 9.0c compatible
Input: Keyboard, Mouse or Steering Wheel/Gamepad
Video Card: Atleast an NVidia 5900 or ATi 9800 with 256mb of video memory
Multiplayer requires 1 set of discs per PC and a broadband (Cable, DSL or faster) connection.
Internet or LAN (2-4 players)

৭টি মন্তব্য:

  1. রাফীদ ভাই, আমি যে কত রাত পার করেছি এটা খেলে তা আমি নিজেও বলতে পারব না। আমার প্রিয় গাড়ি ছিল DODGE VIPER এবং chevrolet. প্রথম কেনার পর থকে আমি শুধু এটার পার্টস পরিবর্তন করতাম। আমার শখ ছিল আমার প্রতিপক্ষ রেসার কে ১ ল্যাপ পেছনে ফেলা বা আমার ন্যাভিগেশন ম্যাপ এর বাইরে ফেলা। জোসে মারিন (মিয়া) এর কথা লেখেননি কেন রে ভাই........?

    আমার ব্লগ
    http://www.somewhereinblog.net/blog/ehasan48
    এবং
    http://rokomari.blogspot.com

    উত্তরমুছুন
  2. থ্যাঙ্কস ভাই প্রথম মন্তব্য করার জন্য। হ্যা আমিও dodge viper এর বিরাট ভক্ত!! আমি রেজরকে হারিয়েছিলাম Dodge viper দিয়েই! তা ছাড়া আমার সবচেয়ে প্রিয় রাইড ছিল Toyota Supra!
    হ্যা মিয়ার কথা আলাদাভাবে এডিট করে দিব। ধন্যবাদ মন্তব্যের জন্য ব্লগটির সাথে থাকবেন।
    বাই দ্যা ওয়ে এই ব্লগের লিঙ্ক কোথায় পেলেন??

    উত্তরমুছুন
  3. লিঙ্ক কোথায় পেলাম মনে নেই তবে পেয়েছি এইটাই বাস্তব। সম্ভবত ব্লগারস এ বাংলাদেশী ব্লগার খুঁজতে গিয়ে মনে হয় পেয়েছি।

    উত্তরমুছুন
  4. আমি যদিও গাড়ি গেমের প্রতি খুব একটা আকৃষ্ট নই তারপরও রাফিদ এর সুন্দর রিভিওতে কমেন্ট না করে পারছি না। NFS এর সাথে আমার প্রথম পরিচয় ১৯৯৯ তে। আমি অসুস্থ ছিলাম। আমার ভাইয়া আমার হাতে একটা NFS4:Hot Pursuit mode এর লাল রঙের(গাড়ীর)কাভারের সিডি দিয়ে বলেছিল এটা আমার জন্য। কিন্তু কোন এক অজানা কারনে গাড়ীর গেমসের প্রতি আমার আগ্রহ জন্মায় নাই(বেশী চেলেঞ্জিং বলে হয়ত।) কিন্তু আমার ভাইয়াকে দেখেছি কিভাবে গাড়ীর গেমস খেলত।সে ছোট বেলা থেকেই গাড়ীর জন্য পাগল। NFS series এর মধ্য NFS4 টার প্রতি আমার আগ্রহ বেশী। কারন যখন এটা রিলিজ হয়েছিল তার পরবর্তী ৫বছরেও মধ্য এর সমমানের গাড়ীর গেমস পাইনি। NFS5:Porsche Unleashed টাকে পুরা বাজে লেগেছিল। কিন্তু NFS Most Wanted এর সব বস বস আইডিয়া NFS5 এর থেকে ডেভেলপ করা। NFS 4 এর বেকগ্রাউন্ড সাউন্ড মারাত্নক জোস ছিল।আমি নিজে খুব একটা না খেললেও পাশে বসে ভাইয়ার খেলা দেখতাম।
    NFS এর সবচেয়ে বেশী রেসিং খেলেছি NFS underground2 টা। এটার রাতের ভিউটা বেশ ভালো লেগেছিল। যদিও ক্যারিয়ার মোড নিয়ে বেশী দূর আগাতে পারি নি কারন কিছুদিন খেলার পর রেসিং গেমসের প্রতি আমার নেশা উঠে যায়।
    কিছুদিন আগে আমাদের ইউনিতে প্রোগ্রামিং প্রতিযোগিতা আয়োজন করা হয়েছিল। আমরা ভাবলাম এর সাথে একটা গেমিং প্রতিযোগিতাও করে ফেলি। রেসিং গেম কোনটা দেওয়া যায় তা নিয়ে নিজেরা একটা জরিপ করলাম। ৯৯% এর মত ছাত্র MW এর পক্ষে রায় দিল।৫বছর পুরান গেমসের প্রতি এখনও এত টান দেখে আমি একটু অবাকই হয়েছিলাম।কিন্তু পরে যখন আমাদের দায়িত্ব পরল গেমস কম্পিটেশন এর তখন আমি বুঝতে পারলাম। যেকোন রেসিং কম্পইটেশনে MW এর উপর ভালো গেমস নাই। আমার ভাইয়া এখনও অফিস থেকে ফিরে প্রাই MW নিয়ে বসে যায়। আমি নিজেও ২০০৭ সালে সফটওয়্যার মেলায় MW খেলে ফার্স্ট হয়ে একটা Mojo 1liter এর বোতল পেয়েছিলাম :p
    NFS series এর সবচেয়ে বেস্ট লাগে NFS2! কারন এটাই সবচেয়ে ভালো পারি :D

    উত্তরমুছুন
  5. আপনি তো দেখছি পুরাই আমার ভাইয়ের মতো! সেও সারাদিন আমার পাশে বসে গেমস খেলা দেখে কিন্তু কোন রেসিং গেমস খেলে না। আপনার মত আমারো আন্ডারগ্রাউন্ড ২ গেমটা অসাধারণ লেগেছিল। nfs এর শেষ গেম হট পারসিউট টা কি খেলেছেন? খুবি মজার গেম কিন্তু অনেক কঠিন। আর mw তো একটি লেজেন্ড এর সম্পর্কে আর কি বলবো? আপনার মন্তব্য ভালো লাগলো। সাথে থাকবেন।

    উত্তরমুছুন
  6. আমার আর কিছু বলার নেই । আমি এখনও nfs_mw খেলি ।

    উত্তরমুছুন

জনপ্রিয় পোস্টসমূহ