পৃষ্ঠাসমূহ

শুক্রবার, ২৪ জুন, ২০১১

NFS এর আরেকটি Open Track গেমঃ NFS UNDERCOVER

 
Need for speed সিরিজ এর আরেকটি জনপ্রিয় গেম হিসেবে Need for speed Undercover এর কথা বলাই যায়। বিশেষ করে story based racing game যাদের প্রিয়, তাদের এই গেমটা খারাপ লাগার কথা না। অনেক গেমার এর একটা প্রশ্ন থাকে, NFS most wanted এর পরের গেমগুলো কেন NFS Most wanted এর মত না? কেন open world map নেই? কেন ভালো স্টোরি নেই? তাদের সন্তুষ্ট করবে NFS Undercover.

গেমটার গ্রাফিক্স সন্দেহাতীতভাবেই দারুন। Car, world map, shadow effect, smoke- সবকিছুই খুবই detailed. তাছাড়া গেমটিতে গাড়িগুলোর জন্যে damage নামক একটা option আছে। সেটা অন থাকলে গাড়ির বডির damage হয়, যা উল্লেখ করার মত।
NFS undercover একটা story based racing গেম। গেমার এর চরিত্র এখানে একজন undercover পুলিশ অফিসার এর। যে কিনা একটা আন্তর্জাতিক স্মাগলার চক্রকে খুঁজে বের করার জন্য দায়িত্বপ্রাপ্ত। Chase Linh এর নির্দেশ মত গেমার কাজ করে যায়। আর Chase Linh এর ক্যারেক্টারটি এখানে করেন Maggie Q. Chase Linh ছাড়াও গেম এর cut scene এ আরও কয়েকটি ক্যারেক্টার নিয়মিত দেখা যাবে। তবে NFS Undercover এর cut scene গুলো NFS Most Wanted এর cut scene গুলোর মতো অতোটা গুছানো নয়।

NFS সিরিজের open world map এর গেমগুলার মধ্যে NFS Undercover এর ম্যাপই সবচেয়ে বড়। আক্ষরিক অর্থেই ম্যাপটি বিশাল। প্রায় ১৭৫ কিলোমিটার এর এরিয়া নিয়ে। NFS Undercover এর যে শহরটি দেখায়, তার নাম Tri-cityশহরটির হাইওয়েগুলো অনেক লম্বা ও চওড়াঅফরোড এর সংখ্যা ও অনেক বেশি। সবমিলিয়ে Tri-cityকে খুবই প্ল্যানড একটা শহর হিসেবে দেখান হয়।




















গেমটিতে Checkpoint, sprint, circit- এসব গতানুগতিক রেস ইভেন্ট এর সাথে কিছু নতুন রেস যোগ করা হয়, যেমন highway battle. তাছাড়া আলাদা ধরনের কিছু রেস ইভেন্টও আছে। এদের নাম দেয়া হয় job তো jobগুলো এমন হয় যে, কোনও দামী গাড়ি একটা নির্দিষ্ট সময়ের মধ্যে কোথায়ও ডেলিভার করতে হবে। কখনো হইতো গাড়িটির কোনও damage করা যাবে না। আবার কখনো পুলিশ ইভেড করেই ডেলিভার করতে হবে।
পুলিশের কথা বলতে গেলে বলা যায়, তারা এখানে NFS Most wanted NFS Carbon এর মতই স্বমহিমায় বিরাজমান! কিন্তু NFS Most wanted NFS Carbon যেমন heat level 1 এ শুধু heat level 1 এর পুলিশই আসতো, NFD Undercover heat level 1 এও heat level 5 এর পুলিশ আসতে পারে। এটা নির্ভর করে রেসার এর wheel man level এর উপর। রেসার এর গেমের progress যত বাড়বে, wheelman level ও তত updated হবে।
NFS Most wanted NFS Carbon এ যেমন BMW M3 GTR গাড়িটিকে হাইলাইট করা হয়েছে, এই গেমে তেমন কোনও গাড়িকে আলাদাভাবে হাইলাইট করা হয়নি। তবে নামি-দামি প্রায় ৫৯টি গাড়ি গেমটিতে আছে আর গাড়ি customised করার option এখানে কিছুটা বেশি।

NFS Undercover গেমটির স্টোরি, NFS Most wanted এর মত অতটা উত্তেজনাদায়ক না হলেও গেমটির একেবারে শেষে একটা চমক আছে। যাদের NFS Most wanted যাদের ভালো লেগেছে, তাদের NFS Undercover ও ভালই লাগবে আশা করা যায়।


PC requirements:
  • Windows XP/VISTA Operating system with latest service pack installed
  • Processer: Intel Pentium 4 (or equivalent) CPU running at 2.8 GHz or higher (3.0GHz for Windows Vista PC)
  • Minimum amount of RAM needed : 1GB RAM
  • Graphics Card : Geforce 6500, Radeon 9500 or better DirectX compliant video card with Pixel shader 2.0 or above (AGP and PCIe only) using a supported chipset
  • DirectX compatible sound card
  • 8X or faster DVD Drive
  • 2.0 GB of HD space required to install game
  • DirectX Nov 2007 edition (included in Game Disc)



 Posted by Atanu Fagun

২টি মন্তব্য:

  1. আপনার অনেক গুলো লেখা পড়লাম।
    খুব ভাল লাগল, সব গুলোতে কমেন্ট ত আর সম্ভব না, তাই একটাতেই অনেক ধন্যবাদ জানিয়ে গেলাম।


    চালু রাখেন। নিয়মিত চোখ রাখব।
    সামুতে দিয়েন।

    উত্তরমুছুন
  2. অনেক ধন্যবাদ কমেন্ট করার জন্য! আপনার ভালো লেগেছে যেনে খুব ভালো লাগল! আমি লিখি কিন্তু বেশি মানুষ কমেন্ট করে না বলে তেমন ইন্টারেস্ট পাই না :( সামুতে তো অনেক গুলো পোস্ট
    ই দেই! সাথে থাকবেন!

    উত্তরমুছুন

জনপ্রিয় পোস্টসমূহ